www.islamisomaj.com islamisomaj, islami somaj, ইসলামী সমাজ, ইসলামী সমাজ অফিসিয়াল ওয়েব সাইট, আমীর ইসলামী সমাজ, দাওয়াতী সংঘঠন, ইসলাম, islamisomaj.com
Home » প্রশিক্ষণ পদ্ধতি

প্রশিক্ষণ পদ্ধতি

ইসলামী সমাজ-এর প্রশিক্ষণ পদ্ধতি

ইসলামী সমাজ- এর প্রশিক্ষণের মূল কথা হচ্ছে- ঈমানী শক্তি অর্জন ও চরিত্র গঠন। আলকুরআন নাযিলের ক্রমধারা অবলম্বনের মাধ্যমে কর্মীদের ঈমান মজবুত এবং নিখূত চরিত্র গঠন করতে হবে। আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) আলকুরআনের অহী নাযিলের ক্রমধারায় প্রশিক্ষণের মাধ্যমে একদল চরিত্রবান ঈমানদার মুসলিম লোক তৈরী করেছিলেন, যারা ছিলেন আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এর সাহাবায়ে কিরাম (রাযিআল্লাহু আনহু)। মানবতার সার্বিক কল্যাণে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এবং তাঁর সাহাবাগণের চারিত্রিক বৈশিষ্ট্য ছিল নিঃস্বার্থভাবে ত্যাগ ও অর্থ সম্পদের কুরবানী, সংকল্পের দৃঢ়তা, কথা ও কাজের পূর্ণ সামঞ্জস্যতা, তুলনাহীন বীরত্ব, মনের উদারতা-বিশালতা ও সকল প্রকার সংকীর্ণতা মুক্ত।

ঈমানের ঘোষণা, ইসলাম ও ইসলাম বাস্তবায়নের অঙ্গীকার-এর ভিত্তিতে ইসলামী সমাজ ঈমান ও ইসলাম-এর দাওয়াতের মাধ্যমে আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)এর প্রদর্শিত পদ্ধতিতে পবিত্র আলকুরআনের অহী’র প্রশিক্ষণের আলোকে একদল ঈমানদার, চরিত্রবান মুসলিম গঠনের মাধ্যমে সমাজ ও রাষ্ট্রে আল্লাহ প্রদত্ত্ব কল্যাণকর ও পরিপূর্ণ একমাত্র জীবন ব্যবস্থা ইসলাম প্রতিষ্ঠার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ লক্ষ্যেই ইসলামী সমাজ-এর সদস্যগণ সময় ও অর্থ কুরবান করছেন। এ পদ্ধতিতে আখিরাতমুখী ত্যাগী ও চরিত্রবান ঈমানদার, আমলকারী, সৎলোক গঠন করাই ইসলামী সমাজ-এর প্রশিক্ষণের মূল লক্ষ্য।

উপরে যান