www.islamisomaj.com islamisomaj, islami somaj, ইসলামী সমাজ, ইসলামী সমাজ অফিসিয়াল ওয়েব সাইট, আমীর ইসলামী সমাজ, দাওয়াতী সংঘঠন, ইসলাম, islamisomaj.com
সর্বশেষ:
Home » নিয়মিত পোষ্ট » গণতন্ত্র নয়! ইসলাম প্রতিষ্ঠিত হলেই দুর্নীতি ও বৈষম্য মুক্ত কল্যাণকর সমাজ ও রাষ্ট্র গঠন হবে- আমীর, ইসলামী সমাজ

গণতন্ত্র নয়! ইসলাম প্রতিষ্ঠিত হলেই দুর্নীতি ও বৈষম্য মুক্ত কল্যাণকর সমাজ ও রাষ্ট্র গঠন হবে- আমীর, ইসলামী সমাজ

‘ইসলামী সমাজ’ এর আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, মানব রচিত ব্যবস্থার অধীনে বন্দি হয়ে বিশ্বের মানুষ মানুষের গোলামে পরিণত হয়েছে।

বাংলাদেশের মানুষ গণতান্ত্রিক শাসন ব্যবস্থার অধীনে বন্দি হয়ে মানুষের গোলামী করছে।

সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনায় দেশ ও জাতির মানুষ আল্লাহর পরিবর্তে মানুষের গোলামী করার কারণে বহুবিধ সমস্যায় জড়িয়ে অশান্তির আগুনে জ্বলছে।

তিনি বলেন, গণতান্ত্রিক শাসন ব্যবস্থার বিলুপ্ত হয়ে সমাজ ও রাষ্ট্রে ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত হলেই মানুষ মানুষের গোলামী থেকে মুক্ত হবে।

মানুষের গোলামীর শৃঙ্খল থেকে মুক্ত হয়ে মানুষ সৃষ্টিকর্তা আল্লাহর গোলাম হতে পারলেই মূলতঃ স্বাধীনতা অর্জিত হবে।

‘ইসলামী সমাজ’ রাজশাহী জেলা দায়িত্বশীল জনাব মামুন হক মৃধা (নাগর) এর সভাপতিত্বে এবং রাজশাহী বিভাগের দায়িত্বশীল, হাফিজুর রহমান সেলিমের সঞ্চালনায় আজ ১৮ সেপ্টেম্বর ২০২৪ইং, বুধবার বিকাল ৩ ঘটিকায় রাজশাহী মহানগরের সাহেব বাজার জিরো পয়েন্ট বড় মসজিদের সামনে ‘ইসলামী সমাজ’ এর উদ্যোগে- “দুর্নীতি ও বৈষম্য মুক্ত কল্যাণকর সমাজ এবং রাষ্ট্র গঠনের উপায়” বিষয়ে অনুষ্ঠিত মানবাধিকার সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান বক্তার বক্তব্যে ইসলামী সমাজের আমীর বলেন, দেশ ও জাতির মানুষ ভয়াবহ বিপর্যয় থেকে শিক্ষা গ্রহণ করেনি এবং আযাব-গজবের পথ মানব রচিত ব্যবস্থা গণতন্ত্র ত্যাগ না করে অন্তর্বর্তীকালীন সরকারের নেতৃত্বে আযাব-গজবের পথেই চলছে।

আযাব-গজবের পথ গণতন্ত্র ত্যাগ করে রহমতের পথ ইসলাম গ্রহণ না করলে এবং গণতন্ত্রের পথে চলতে থাকলে আবারো ভয়াবহ বিপর্যয়ের মাধ্যমে জাতি ধ্বংস হয়ে যাবে।

গণতান্ত্রিক শাসন ব্যবস্থা মূলোৎপাটনের লক্ষ্যে ‘ইসলামী সমাজ’ সৃষ্টিকর্তা আল্লাহর নির্দেশিত এবং তাঁরই রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতে ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

গণতন্ত্রসহ সকল মানব রচিত ব্যবস্থার অধীনে গঠিত ও পরিচালিত সমাজের বিপরীতে সৃষ্টিকর্তা আল্লাহর সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ শাসন- কর্তৃত্বের অধীনে গঠিত ও পরিচালিত সমাজ’ই মূলতঃ ইসলামী সমাজ।

মানুষের সার্বভৌমত্ব, আইন-বিধান ও শাসন কর্তৃত্ব ত্যাগ করে একমাত্র সৃষ্টিকর্তা আল্লাহর সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব গ্রহণকারী লোকদের নিয়ে, আল্লাহর মনোনীত আমীরের নেতৃত্বে আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সা:) এর প্রদর্শিত পদ্ধতিতে ইসলামী সমাজ গঠন আন্দোলন চলতে থাকলে, আন্দোলনের চূড়ান্ত পর্যায়ে আল্লাহ রাব্বুল আলামীনের ইচ্ছায় মানব রচিত ব্যবস্থার ভিত্তিতে নেতৃত্বদানকারী নেতাদের পতন ঘটবে এবং তাঁরই বিশেষ সাহায্য ও রহমতে ইসলামী সমাজের নেতৃত্ব সমাজ ও রাষ্ট্রে প্রতিষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

আর তখনি পর্যায়ক্রমে ইসলামের আইন-বিধান মানুষের জীবনে প্রতিষ্ঠার মাধ্যমে দুর্নীতি ও বৈষম্য মুক্ত কল্যাণকর সমাজ ও রাষ্ট্র গঠন হবে।

তাহলেই মানুষের গোলামী থেকে মুক্তি লাভ করে মানুষ আল্লাহর গোলামে পরিণত হবে- এটাই মানুষের গোলামী থেকে মুক্তি লাভেরও উপায়।

দলমত নির্বিশেষে সকলকে তিনি মানুষের গোলামী থেকে মুক্ত হয়ে একমাত্র আল্লাহর গোলাম হওয়ার জন্য ইসলামের আইন- বিধান প্রতিষ্ঠার মাধ্যমে দুর্নীতি ও বৈষম্য মুক্ত কল্যাণকর সমাজ ও রাষ্ট্র গঠনের প্রচেষ্টায় শামিল হওয়ার আহ্বান জানান।

সমাবেশে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় দায়িত্বশীল- জনাব সোলায়মান কবীর, মুহাম্মাদ ইউসুফ আলী মোল্লা, মো: নুরুদ্দিন, সাইফুল ইসলাম, মোস্তফা জামিল সাদ, সৈয়দ মুহাম্মাদ কবীর এবং ইসলামী সসাজের অন্যতম সদস্য- আফজাল হোসেন ও দুলাল হোসেন প্রমুখ।

islamisomaj rajshahi

উপরে যান