www.islamisomaj.com islamisomaj, islami somaj, ইসলামী সমাজ, ইসলামী সমাজ অফিসিয়াল ওয়েব সাইট, আমীর ইসলামী সমাজ, দাওয়াতী সংঘঠন, ইসলাম, islamisomaj.com
সর্বশেষ:
Home » নিয়মিত পোষ্ট » গণতন্ত্রের পথে চলতে থাকলে ভয়াবহ বিপর্যয়ের মাধ্যমে জাতি ধ্বংস হয়ে যাবে- আমীর, ইসলামী সমাজ।

গণতন্ত্রের পথে চলতে থাকলে ভয়াবহ বিপর্যয়ের মাধ্যমে জাতি ধ্বংস হয়ে যাবে- আমীর, ইসলামী সমাজ।

islami somaj Manobadhikar somabesh

গণতন্ত্রের পথে চলতে থাকলে ভয়াবহ বিপর্যয়ের মাধ্যমে জাতি ধ্বংস হয়ে যাবে- আমীর, ইসলামী সমাজ।

ইসলামী সমাজের আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, বাংলাদেশসহ বিশ্বের প্রতিটি দেশে মানব রচিত ব্যবস্থার মাধ্যমে সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনায় সৃষ্টিকর্তা আল্লাহর পরিবর্তে মানুষকে সার্বভৌমত্বের মালিক, আইনদাতা-বিধানদাতা ও শাসনকর্তা গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশের সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনায় গণতন্ত্র গ্রহণের মাধ্যমে জনগণের সার্বভৌমত্ব, জনপ্রতিনিধিদের রচিত আইন-বিধান ও সরকারের শাসন-কর্তৃত্ব মেনে আল্লাহর পরিবর্তে মানুষকেই রব্ব গ্রহণ করা হয়েছে, যা মূলতঃ সৃষ্টিকর্তা আল্লাহর সার্বভৌমত্ব, আইন-বিধান ও শাসন কর্তৃত্বের সাথে কুফর এবং শিরক।

তিনি বলেন, গণতন্ত্রসহ সকল প্রকার মানব রচিত ব্যবস্থা আযাব-গজব ও জাহান্নামের পথ। সার্বভৌম ক্ষমতার একমাত্র মালিক সৃষ্টিকর্তা আল্লাহ প্রদত্ত কল্যাণকর ও পরিপূর্ণ একমাত্র ব্যবস্থা ‘ইসলাম’ই কল্যাণ ও মুক্তির পথ।

তিনি আরও বলেন, স্বাধীন বাংলাদেশের শুরু থেকে আজ পর্যন্ত সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনায় কল্যাণ ও মুক্তির পথ ইসলামের পরিবর্তে আযাব-গজবের পথ মানব রচিত ব্যবস্থা প্রতিষ্ঠিত থাকায় আযাব-গজবের মাত্রা বৃদ্ধি পেয়ে জাতির মানুষ গভীর সংকটে নিমজ্জিত।

তিনি বলেন, মানব রচিত ব্যবস্থা প্রতিষ্ঠিত থাকার কারণেই দেশ ও জাতির সাধারণ মানুষ মৌলিক অধিকার থেকে বঞ্চিত হয়ে দুর্ভোগ ও অশান্তিতে কাল কাটাচ্ছে।

মানব রচিত ব্যবস্থার ভিত্তিতে একনাগারে ১৫ বছরের অধিক সময় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ রাষ্ট্রীয় শাসন ক্ষমতায় থেকে প্রতিপক্ষকে নির্মূল করার লক্ষ্যে মানুষ হত্যাসহ বিভিন্ন রকম অপরাধ করার কারণে তাদের চরম বিপর্যয় ঘটেছে এবং দেশ ও জাতির মানুষ গভীর সংকট কাল অতিক্রম করছে।

‘ইসলামী সমাজ’ সিলেট বিভাগের দায়িত্বশীল মোঃ নুরুদ্দিন সাহেবের সভাপতিত্বে এবং ময়মনসিংহ মহানগর দায়িত্বশীল, আব্দুর রশিদ এর সঞ্চালনায় আজ ১৫ সেপ্টেম্বর ২০২৪ইং, শনিবার বিকাল ৩ ঘটিকায় ময়মনসিংহ টাউনহল ময়দানে ‘ইসলামী সমাজ’ এর উদ্যোগে- “দুর্নীতি ও বৈষম্য মুক্ত কল্যাণকর সমাজ এবং রাষ্ট্র গঠনের উপায়” বিষয়ে অনুষ্ঠিত মানবাধিকার সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে ইসলামী সমাজের আমীর বলেন, দেশ ও জাতির মানুষ ভয়াবহ বিপর্যয় থেকে শিক্ষা গ্রহণ করেনি এবং আযাব-গজবের পথ মানব রচিত ব্যবস্থা গণতন্ত্র ত্যাগ না করে অন্তর্বর্তীকালীন সরকারের নেতৃত্বে আযাব-গজবের পথেই চলছে।

আযাব-গজবের পথ গণতন্ত্র ত্যাগ করে রহমতের পথ ইসলাম গ্রহণ না করলে এবং গণতন্ত্রের পথে চলতে থাকলে আবারো ভয়াবহ বিপর্যয়ের মাধ্যমে জাতি ধ্বংস হয়ে যাবে।

মানব রচিত ব্যবস্থা থেকে মুক্ত না হলে প্রকৃত স্বাধীনতা অর্জিত হবে না একথার উল্লেখ করে তিনি বলেন, প্রকৃত স্বাধীনতা অর্জনের লক্ষ্যে গণতন্ত্র ত্যাগ করে গণতন্ত্রসহ সকল মানব রচিত ব্যবস্থার বিরুদ্ধে সকলকে দৃঢ় অবস্থান গ্রহণ করতে হবে।

সকল ধর্মের লোকদের জন্য যার যার ধর্ম পালনের সুযোগ রেখে সমাজ ও রাষ্ট্রে ইসলামের আইন-বিধান আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতে প্রতিষ্ঠা করতে হবে। ইসলাম প্রতিষ্ঠিত হলেই “দুর্নীতি ও বৈষম্য মুক্ত কল্যাণকর সমাজ ও রাষ্ট্র গঠন হবে, সকলের সকল অধিকার আদায় এবং সংরক্ষণ হবে।

এ লক্ষ্যে ‘ইসলামী সমাজ’ গণতন্ত্রসহ সকল প্রকার মানব রচিত ব্যবস্থার বিরুদ্ধে দৃঢ় অবস্থান গ্রহণ করেই আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্রে ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সকল মানুষের সার্বিক কল্যাণে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ও অন্যান্য উপদেষ্টাগণ এবং দেশবাসী ছাত্র-জনতা সকলকে তিনি গণতন্ত্র ত্যাগ করে ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠার প্রচেষ্টায় শামিল হওয়ার আন্তরিক আহ্বান জানান।

সমাবেশে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় দায়িত্বশীল- জনাব সোলায়মান কবীর, মুহাম্মাদ ইউসুফ আলী মোল্লা, আমীর হোসাইন, গুলজার আহম্মদ এবং মহানগর ও জেলা পর্যায়ের দায়িত্বশীল- হাসিবুল ইসলাম, মোঃ আনছার আলী, মোঃ রফিকুল ইসলাম, ও রেজাউল করীম রাজু প্রমুখ।

ইসলামী সমাজ এর মানবাধিকার সমাবেশ।

উপরে যান